নারায়ণগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে অগ্নিকাণ্ডে চারজনের মৃত্যু

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত পৌনে ৯টার দিকে পূর্বাচলের ১১ নম্বর সেক্টরের কুমারটেক এলাকায় ডেসকোর তার ছিঁড়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্ট লাইনের উপর পড়লে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাছুম (৪০), তার স্ত্রী সীমা (৩২) এবং দুই ছেলে রাসেল (১৭) ও রহমতউল্লাহ (১০)।পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার স্টেশনের সন্নিকটে কুমারটেক এলাকায় ডেসকোর তার নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের লাইনের উপর ছিঁড়ে পড়লে আগুনের সূত্রপাত হয়। এ সময় ওই লাইনের নিচে বসবাস করা মাছুম মিয়ার ঘরের চালায় তার পড়ে আগুন লেগে মুহূর্তেই পুড়ে যায়। ততক্ষণে ঘরে থাকা বাড়ির মালিক মাছুম মিয়া ও তার দুই প্রতিবন্ধী শিশু সন্তানসহ তিনজন সেখানেই নিহত হন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে ২০ মিনিটের মধ্যে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় ঘর থেকে মাছুমের স্ত্রী সীমাকে গুরুতর দগ্ধ অবস্থায় উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন, যোগ করেন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুশরাত জাহান জানান, ডেসকোর হাই ভোল্টেজের তার ছিঁড়ে পল্লী বিদ্যুতের তারের উপর পড়লে সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে শর্ট সার্কিট হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত চলছে।


আরও পড়ুন