muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

সেনা সদস্য হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড

কুমিল্লায় সেনা সদস্য আবদুর রহমানকে (৩০) হত্যা মামলায় ৪ আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক রোজিনা খান এই রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় কারাদণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চম্পকনগর গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে সিরাজুল ইসলাম ওরফে বাবুল, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মৌলভীপাড়া ইস্কান্দর বাড়ির রফিক মিয়ার ছেলে নয়ন মিয়া ওরফে জনি, ব্রাহ্মণবাড়িয়ার উজ্জ্বল মিয়া ও হবিগঞ্জের আলী আক্কাস। আর ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামির নাম আলী আক্কাস। তিনিও ব্রাহ্মণবাড়িয়ার জেলার বাসিন্দা।

জানা গেছে, ২০১৬ সালের ২১ অক্টোবর চলন্ত ট্রেনে অজ্ঞাতনামা ডাকাতদের নির্মম ছুরিকাঘাতে বগুড়া সেনানিবাসের ওয়ান সিগন্যাল ব্যাটালিয়ন সদস্য আবদুর রহমান নিহত হন। ওইদিন সকালে ঢাকা-চট্টগ্রাম রেলপথের নাঙ্গলকোট রেল স্টেশনের অদূরে গোত্রশাল নামক স্থানে ডাবল রেললাইনের মাঝখান থেকে তার লাশ উদ্ধার করে লাকসাম রেলওয়ে থানা পুলিশ।

নিহত ওই সেনা সদস্যের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাঁও গ্রামে। তিনি ওই গ্রামের মফিজুর রহমানের ছেলে।

এ ঘটনায় মফিজুর রহমান বাদী হয়ে ঘটনার পরদিন লাকসাম রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Tags: