৩ কোটি ২০ লাখে কলকাতায় সাকিব

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট লিগ আইপিএলে আবারও কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মাঠে নামবেন সাকিব আল হাসান। নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে ভেড়ায় শাহরুখ খানের দল।

আজ বৃস্পতিবার ভারতের চেন্নাইতে অনুষ্ঠিত হচ্ছে এবারের আইপিএলের  ১৪তম আসরের নিলাম। এই নিলামে সাকিব আল হাসানের ভিত্তিমূল্য ছিল সর্বোচ্চ ২ কোটি রুপি।

ওয়ানডে ফরম্যাটে বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে ভেড়াতে একের পর এক দাম হাঁকাতে থাকে নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। অবশেষে ৩ কোটি ২০ লাখ রুপিতে শাহরুখ খানের দলের কাছেই ছাড়তে হয় আরেক বলিউড তারকা প্রীতি জিনতার দলকে।

এবারের আইপিএল নিলামে নাম লিখিয়েছেন পাঁচজন বাংলাদেশি ক্রিকেটার। সাকিব আল হাসান ছাড়াও এই তালিকায় রয়েছেন মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, একেবারে শেষ মুহূর্তে এই তালিকায় নাম লিখিয়েছেন বাংলাদেশের নির্ভরযোগ্য উইকেট কিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

আইপিএল নিলামে অংশ নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছিলেন ১ হাজার ১১৪ জন ক্রিকেটার। তাদের মধ্যে থেকে ২৯২ জনকে মূল তালিকায় অন্তরভূক্ত করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো, যাদের মধ্যে সাকিবসহ মাত্র ১০ জন ক্রিকেটারের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

২০১১ সালে প্রথম আইপিএলে খেলার সুযোগ পান সাকিব আল হাসান। প্রথম মৌসুম থেকে ২০১৭ সালের মৌসুম পর্যন্ত সাকিব খেলেছেন কলকাতাতেই। ২০১৮ সালে তাকে দলে ভেড়ায় সানরাইজার্স হায়দারাবাদ। সেখানে দুই মৌসুম খেলার পর গত বছর নিষেধাজ্ঞার কারণে তাকে ছেড়ে দেয় সানরাইজার্স। এ বছর নতুন করে নিলামে নাম লেখালে তাকে আবারও দলে ভেড়ায় তার প্রথম দল কেকেআর।


আরও পড়ুন