করিমগঞ্জ - February 26, 2021

শ্রেষ্টত্বের মহারণে পঞ্চম সম্মাননা পেলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন

কিশোরগঞ্জ জেলা পুলিশের মাসিক পারফর্মেন্সের মহারণে শ্রেষ্টত্ব অর্জন করলেন করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন। এ নিয়ে নাহিদ হাসান সুমনের শ্রেষ্টত্বের মুকুটে ৫ম পালক যুক্ত হলো। তিনি কিশোরগঞ্জ জেলার উত্তম পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন।

জানুয়ারী (২০২১) মাসের পারফর্মেন্স বিবেচনায় তাকে জেলার উত্তম পুলিশ পরিদর্শক হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত করা হয়।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সকালে কিশোরগঞ্জ জেলা পুলিশের মাসিক কল্যান সভায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জানুয়ারী (২০২১) মাসের মাসিক অপরাধ সভায় উত্তম পুলিশ পরিদর্শক হিসেবে করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন কে পুরস্কৃত করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন এবার নিয়ে ৫ম বার কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন। এর আগে গত অক্টোবর (২০১৯) মাসে, জানুয়ারি (২০২০), সেপ্টেম্বর (২০২০), নভেম্বর (২০২০) তিনি কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হন।

এছাড়া তিনি ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছেন। ঢাকা রেঞ্জ এর ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি), বিপিএম(বার), পিপিএম(বার) করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন কে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে পুরস্কৃত করেন।

চাঞ্চল্যকর মামলা তদন্ত, ওয়ারেন্ট তামিল, মাদক উদ্ধার, কমিউনিটি পুলিশিং সহ কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ হাসান সুমন কে কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত করা হয়।

নাহিদ হাসান সুমন ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর করিমগঞ্জ থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেন।

যোগদানের পর থেকে তিনি মামলা তদন্ত, মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার, জুয়া বন্ধ ও জুয়াড়ি গ্রেপ্তার, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রমসহ নানা ধরণের কাজের মাধ্যমে পেশাদারিত্ব, আন্তরিকতা ও নিষ্ঠার পরিচয় দিচ্ছেন।

নাহিদ হাসান সুমন বলেন , আমি চাকরি জীবনে সব সময় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক দায়িত্ব পালন করে যাচ্ছি। আজকের এই পুরষ্কার আমাকে ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে উৎসাহ ও উদ্দীপনা প্রদান করেছে। আমি সর্বদা ন্যায় নীতি ও আদর্শের সাথে দায়িত্ব পালন করে যাব। আমার এই সাফল্যর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি করিমগঞ্জ সার্কেলের সিনিঃ সহকারী পুলিশ সুপার জনাব মোঃ ইফতেখারুজ্জামান স্যার,করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মুমিনুল ইসলাম স্যার সহ যারা আমার কাজে সহযোগীতা করেছেন।


আরও পড়ুন