খেলার খবর - February 28, 2021

মাঠে গড়ালো ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া পরিদপ্তর ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টে ৮টি বিভাগীয় দল নিয়ে জাতীয় পর্যায়ের খেলা শুরু হলো আজ। সকালে মোহাম্মদপুরস্থ সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতমিন্ত্রী মো: জাহদি আহসান রাসলে এম.প।ি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় সচিব মো: আখতার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক এ কে এম মাসুদুর রহমান।

উদ্বোধনী দিনে জয় পেয়েছে ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং রংপুর বিভাগ। দিনের প্রথম ম্যাচে সিলেট বিভাগকে ১-০ গোলে হারিয়েছে ঢাকা বিভাগ। দ্বিতীয় ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে টাইব্রেকারে ৪-১ গোলে জয় পেয়েছে খুলনা বিভাগ। নির্ধারিত সময় গোলশুন্য ড্র ছিলো ম্যাচটি। দিনের তৃতীয় ম্যাচেও ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকে। ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে রাজশাহী বিভাগকে ৪-২ গোলে হারিয়েছে ময়মনসিংহ বিভাগ। দিনের শেষ ম্যাচে চট্টগ্রাম বিভাগকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রংপুর বিভাগ।

তৃণমূল পর্যায়ে ফুটবলের বিকাশের লক্ষ্যে ২০১৩ সাল থেকে শুরু হয় বয়সভিত্তিক এই টুর্নামেন্ট। অষ্টম আসরের জেলা পর্যায়ের বাছাই শেষ হয় চলতি মাসের তৃতীয় সপ্তাহে। প্রতি জেলা থেকে ৫ জন প্রতিভাবান খেলোয়াড় সুযোগ পায় বিভাগীয় বাছাইয়ে। ৮ টি বিভাগীয় দল নিয়ে ঢাকায় শুরু হলো জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতা। টুর্নামেন্ট থেকে ৪০ জন প্রতিভাবান খেলোয়াড় বছাই করা হবে। যাদের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করবে ক্রীড়া পরিদপ্তর।

আগামীকাল সোমবার টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বেলা ২ টায় প্রথম সেমিফাইনালে ঢাকা বিভাগের প্রতিপক্ষ খুলনা বিভাগ। আরেক ম্যাচে বেলা ৪টায় ময়মনসিংহ বিভাগের বিপক্ষে মাঠে নামবে রংপুর বিভাগ।


আরও পড়ুন