দুর্নীতিমুক্ত সেবার অঙ্গিকারে মসজিদে মসজিদে পুলিশ

কিশোরগঞ্জে দুর্নীতিমুক্ত, মানবিক ও নিরবচ্ছিন্ন সেবার অঙ্গিকারে মসজিদে মসজিদে প্রচারাভিযান চালাচ্ছে পুলিশ। শুক্রবার (৫ মার্চ) জেলার ১৩টি থানায় একযোগে এমন ভিন্ন তৎপরতা চালান পুলিশ কর্মকর্তারা।

মসজিদে মসজিদে গিয়ে জুম্মার নামাজে খুতবার আগে জঙ্গিবাদের কুফল, মাদকের ক্ষতিকর প্রভাব, নারী ও শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহ, যৌন হয়রানি, কিশোর গ্যাং, জরুরি সেবা-৯৯৯, পারিবারিক শৃঙ্গলাসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দিয়ে মুসল্লিদের সচেতন করেন তারা।

এছাড়াও অফিসার ইনচার্জ (ওসি) ও উর্ধ্বতন কর্মকর্তাগণ তাদের বক্তব্যে বর্তমান পুলিশিং ব্যবস্থাকে আধুনিক ও জনবান্ধব হিসেবে আখ্যা দিয়ে থানায় কোন ধরণের অবৈধ লেনদেন ছাড়াই পুলিশের যেকোন সেবা গ্রহণ করা যাবে বলে মুসল্লিদের আশ্বস্ত করেন।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ দেশব্যাপী পুলিশের সেবাকে মানুষের দারপ্রান্তে পৌঁছে দেয়ার জন্য বিভিন্ন যুগপোযোগী কার্যক্রম গ্রহণ করেছেন। এর ধারাবাহিকতায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নির্দেশে কিশোরগঞ্জ জেলায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদের দিক-নির্দেশনায় সকল সার্কেল ও থানা পর্যায়ে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, জনতার পুলিশ হিসেবে আমরা জনগণের জন্য কাজ করছি। জনগণের আস্থা ও বিশ্বাসকে সঙ্গী করে তাদের সহযোগিতায় সমাজ থেকে আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের শিকড় উপড়ে ফেলতে চাই। এ লক্ষ্যে আমরা পুলিশ এবং জনগণের মধ্যে সেতুবন্ধন রচনার জন্য কাজ করছি, যেন পুলিশ সম্পর্কে তাদের প্রচলিত দৃষ্টিভঙ্গিতে পরিবর্তন ঘটে। এর অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা পুলিশ জঙ্গিবাদের কুফল, মাদকের ক্ষতিকর প্রভাব, নারী ও শিশু নির্যাতন, শিশু শ্রম, বাল্য বিবাহসহ বিভিন্ন বিষয়ে সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে আসছে।


আরও পড়ুন