কুলিয়ারচর - March 7, 2021

কুলিয়ারচরে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

সারাদেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। এ উপলক্ষে রোববার (৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা – সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি বভন ও প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনব্যাপী এ কর্মসূচী শুরু হয়।

সকাল ৮ টার দিকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা ভূমি অফিস চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, কুলিয়ারচর পৌরসভা, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সারমিনা সাত্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুর্শিদ উদ্দিন আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মো.জিল্লুর রহমান, সাবেক কমান্ডার আলহাজ্ব মো. এনামুল হক, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ একেএম সুলতান মাহমুদ সহ জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর স্থিরচিত্র প্রদর্শনী শেষে দেশ ও জাতির মঙ্গল কামনাসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া দিনব্যাপী কর্মসূচির অংশ হিসবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্ব-স্ব কর্মসূচি প্রণয়নসহ বিভিন্ন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিকাল ৪টার দিকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা ভুমি অফিস চত্বরে আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া দিনব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ৭ মার্চে প্রদত্ত ভাষণ প্রচার করা হয়।


আরও পড়ুন