নড়াইলে হত্যা মামলায় ২৬ জনের যাবজ্জীবন

নড়াইলের কালিয়া উপজেলার বনি মোল্লা হত্যা মামলায় ২৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে এ মামলায় ৪ জনকে খালাস দেয়া হয়েছে।

বুধবার দুপুরে খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আহাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, গ্রাম্য শত্রুতা ও মামলা মোকাদ্দমার কারণে খুন করা হয় বনি মোল্লাকে। তিনি পারিবারিক জায়গা-জমির ওপর ঘের দেখাশুনা করতেন। ২০১৯ সালের ১১ মে তিনি বাসার পাশের একটি ঘেরে অবস্থান করছিলেন। সকাল ৮টার দিকে তার পূর্ব পরিচিত সন্ত্রাসীরা দেশি ধারালো অস্ত্র নিয়ে তার ওপর আক্রমন করে। প্রাণ বাঁচাতে তিনি দৌড় দিয়ে প্রতিবেশী ছাকু কাজীর বাড়িতে আশ্রায় নেন। সন্ত্রাসীরা ওই বাড়ি থেকে বের করে তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই ঘটনার পর বনি মোল্লার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ওই ঘটনার ২ দিন পরে নিহতের পিতা বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত চলাকালে এ মামলায় আরও দু’জনের নাম অন্তর্ভুক্ত করা হয় বলে পুলিশ জানায়। মামলার তদন্ত কর্মকর্তা কালিয়া থানার পুলিশ পরিদর্শক মোঃ ইকরাম হোসেন ২০২০ সালের ২৫ জুলাই ৩০ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন।


আরও পড়ুন