অনিশ্চয়তায় টাইগারদের শ্রীলঙ্কা সফর

বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ক্রিকেটীয় সম্পর্ক বেশ দৃঢ়। তবে করোনার কারণে দুই বোর্ডের মধ্যে সমঝোতা হচ্ছে না। দুই ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলতে গত বছর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। তার পরিবর্তে আগামী ১২ এপ্রিল দেশ ছাড়ার কথা। তবে শেষ মুহূর্তে এসে এই সফর নিয়েও তৈরি হয়েছে অনিশ্চয়তা।

সূচি চূড়ান্ত। ২ ম্যাচ টেস্ট খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিমান ধরবে লাল-সবুজের প্রতিনিধিরা। শ্রীলঙ্কা গিয়ে ৩ দিনের একটি প্রস্তুতি ম্যাচের পর দুই টেস্ট মাঠে গড়ানোর কথা আগামী ২১ ও ২৯ এপ্রিল। তবে সম্প্রতি করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় আবার বেঁকে বসেছে শ্রীলঙ্কা। গুঞ্জন আছে ৭ দিনের কোয়েরেন্টিনের জায়গায় ১৪ দিনের প্রস্তাব দিয়েছে তারা।

সফর সূচি চূড়ান্ত হলেও করোনার বর্তমান পরিস্থিতি আর আসন্ন লকডাউনের পর খেলোয়াড়দের সঙ্গে ফের আলোচনায় বসবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘শ্রীলঙ্কা সফর ইস্যুতে আমরা আবার আলোচনায় বসব। আজ নিউজিল্যান্ড থেকে দেশে ফিরবে দল। এরপর খেলোয়াড়দের সঙ্গে আলাপ-আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’


আরও পড়ুন