muktijoddhar kantho logo l o a d i n g

করোনা

একদিনে সর্বোচ্চ ৯৬ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ রোগে আক্রান্ত হয়ে এক দিনে মৃত্যুর নতুন রেকর্ড এটি। এর আগে সোমবার সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু হয়।

গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৯৯৮৭।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো তথ্যে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৫১৮৫ জন। এ নিয়ে শনাক্তের সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৮২৫ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ৩ হাজার ১৭০ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

মঙ্গলবার করোনায় ৬৯ জনের মৃত্যু হয়েছিল। আর ৬ হাজার ২৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল।

এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।

Tags: