দেশের খবর - April 30, 2021

ইন্টারনেট সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে দুইজনের মৃত্যু

ময়মনসিংহের ভালুকায় ইন্টারনেট (ওয়াই ফাই লাইন) সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত ১১ টায় উপজেলার জামিরদিয়া এলাকার তানবীরের বাড়ীতে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, জামিরদিয়া এলাকার আলী হোসেনের ছেলে ইন্টারনেট ব্যবসায়ী আলফাজ শেখ (২২) ও বরিশালের হিজলা উপজেলার ফুলচর হরিনাথপুর গ্রামের বাসিন্দা আবুল কালাম এর ছেলে অমিত (১৮), এ ঘটনায় নিহত আলফাজের বাবা আলী হোসেন গুরুতর আহত হয়েছেন।
নিহতের দুলাভাই বলেন, বৃহস্পতিবার রাত ১১টায় তানভীরের বাড়িতে ইন্টারনেট সংযোগ দিতে যান আলফাজ ও তার কর্মচারী অমিত। সংযোগ দিতে ঘরের টিনের চালে উঠেন অমিত সেখানে বিদ্যুৎপৃষ্ট হয় তাকে বাচাতে গিয়ে আলফাজ নিজেও বিদ্যুৎপৃষ্ট হয়, খবর পেয়ে তার বাবা আলী হোসেন ঘটনাস্থলে এসে মই বেয়ে চালে উঠতে গিয়ে সেও বিদ্যুৎপৃষ্ট হন। এসময় আসপাশে থাকা লোকজন বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় পল্লী বিদ্যুৎকে জানালে বিদ্যুৎ সংযোগ বন্ধ করেন।
পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাদের দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন এবং নিহত আলফাজের বাবা আলী হোসেন চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে বাড়ির মালিক তানবীর বলেন , ঘরের উপর থাকা ঝুকিপূর্ন তারগুলো সরিয়ে দিতে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিসে ৩ মাস পূর্বে লিখিত আবেদন করলেও পল্লী বিদ্যুৎ কোন ব্যবস্থা নেননি। ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ আমতলী সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম জানান আমাদের কাছে এধরনের কোন লিখিত আবেদন আসেনি।
ভালুকা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন