ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় রোনালদোর

সেলিব্রেটিদের মধ্যে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করেন ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যান্য সেলিব্রেটিদের চেয়েও একটি বিজ্ঞাপনের পোস্ট দিতে সবচেয়ে বেশি অঙ্কের টানা নেন তিনি।

যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি সোশ্যাল মিডিয়া মার্কেটিং ফার্ম হোপার এইচকিউ জানিয়েছে, ইনস্টাতে নিজের অ্যাকাউন্টে প্রতি পোস্টের জন্য বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে ১.৬ মিলিয়ন ডলার (১.২ মিলিয়ন পাউন্ড) নেন রোনালদো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৪ কোটি টাকা।

রেসলার থেকে অভিনেতা হওয়া ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসনকে পেছনে ঠেলে ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষে উঠেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড। ২০১৭ সাল থেকে শুরু হওয়া এই তালিকায় এবারই প্রথম শীর্ষে উঠলেন রোনালদো।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সাবেক রিয়াল মাদ্রিদ তারকার ইনস্টাগ্রাম অনুসারী ৩০৮ মিলিয়ন। অন্যদিকে বক্স অফিস তোলপাড় করা মুভি ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ তারকার অনুসারী ২৫০ মিলিয়ন। তিনি প্রতি পোস্টের জন্য বিজ্ঞাপনদাতাদের থেকে নেন ১.২৫ মিলিয়ন ডলার (১ মিলিয়ন পাউন্ড)।

ইনস্টাগ্রাম থেকে সর্বোচ্চ আয়ে রোনালদো-জনসনের পরে আছেন পপ স্টার অ্যারিয়ান গ্রান্দে। বিজ্ঞাপন থেকে তার প্রতি পোস্টে আয় ১.৫১ মিলিয়ন ডলার।

এই তালিকার সেরা দশে রোনালদোর পরে একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষে সদ্য ফ্রি এজেন্ট হওয়া লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের ইনস্টাগ্রাম অনুসারী ২২৪ মিলিয়ন। তালিকার সাতে থাকা মেসি প্রতি পোস্ট থেকে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে নেন ১.১ মিলিয়ন ডলার (৭৩৮,০০১ পাউন্ড)।

অ্যাথলেটদের মধ্যে পরের স্থানে আছেন নেইমার। তালিকার ১৬তম স্থানে থাকা পিএসজি ও ব্রাজিল ফরোয়ার্ডের আয় ৮২৪,০০০ ডলার।


আরও পড়ুন