করিমগঞ্জ - August 12, 2021

করোনা সংকটেও এমপি চুন্নুর উন্নয়ন ধারা চলমান, নিয়মিতই থাকছেন এলাকাতে

মহামারি করোনা কালেও নিয়মিত নিজ এলাকায় উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) সংসদীয় আসনের মাননীয় সাংসদ, শ্রম ও কর্মংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি মহোদয়।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আগ্রাসী প্রাদূর্ভাব বাংলাদেশে ছড়িয়ে পড়লে গত ২৬ মার্চ সারাদেশে শুরু হয় কঠোর লকডাউন। সারাদেশের ন্যায় করিমগঞ্জেও কঠোর লকডাউনের কারণে চরম অর্থনৈতিক সংকটসহ নানারকম অসুবিধায় দিনাধিপাত করছে নিম্ন শ্রেণির পরিবারগুলো। এ সংকট থেকে বাদ যায়নি মধ্যবিত্ত পরিবারগুলোও।

এমন সংকট মোকাবেলায় মুজিবুল হক চুন্নু এমপি মহোদয়ের দূরদর্শী কর্ম-পরিকল্পনা, সম্মূখ নির্দেশনাসহ প্রতিটি পদক্ষেপ বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা অব্যহত রেখেছেন।

চলমান করোনা সংকট মোকাবেলায় তিনি উপজেলার সকল জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন দলের রাজনৈতিক দল, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিগণের সমন্বয়ে মাসিক সভা আয়োজনের মাধ্যমে বিভিন্ন পরামর্শ গ্রহন ও দিকনির্দেশনা প্রদান করে যাচ্ছেন।

শুধু তাই নয়, সরকারী বরাদ্দ ছাড়াও তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থ্য বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে খাদ্য সহায়তাসহ আর্থিক সহায়তা অব্যহত রেখেছেন। এছাড়াও করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার হাতে পর্যাপ্ত পরিমাণ করোনা পরিক্ষার টেস্টিং কিড হস্তান্তর করেছেন। ইতিমধ্যে ৭ আগষ্ঠ উপজেলার সকলেই করোনার টীকা প্রাপ্তি নিশ্চিত করণের লক্ষে করিমগঞ্জের চাতল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গণটীকা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন।

সবচেয়ে লক্ষণীয় বিষয় হচ্ছে, এমন করোনা সংকট কালেও থেমে নেই উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড। উপজেলার প্রতিটি ইউনিয়নে আন্তঃযোগাযোগ ব্যবস্থা, স্বাস্থ্য ব্যবস্থা, আইন-শৃঙ্খলার, কৃষি ব্যবস্থা, শিক্ষা খাতসহ প্রতিটি খাতে উন্নয়নের ধারা চলমান রয়েছে।

সম্প্রতি উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করেছেন। এসব উন্নয় প্রকল্পের মধ্যে পাঁচ কোটি টাকা ব্যয়ে আজিমের বাজার সংলগ্ন নরসুন্দা নদীর উপর ৬৬ মিটার আরসিসি গার্ডার ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন, ৭০ লাখ টাকা ব্যয়ে কদমতলী বাজার থেকে দক্ষিন নানশ্রী পর্যন্ত বাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, ১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে নোয়বাদ ইউপি হেডকোয়ার্টার থেকে হালগড়া প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, ১ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে সুতারপাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স উদ্বোধন, ৭০ লাখ টাকা ব্যয়ে রৌহা বটতলা থেকে চারিতলা পর্যন্ত রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, ৪৫ লাখ টাকা ব্যয়ে উলুখলা বাজার উন্নয়ন প্রকল্প উল্লেখযোগ্য।

তিনি প্রতি সপ্তাহে এলাকায় হাজির হয়ে গৃহিত উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি ও কাজের মান সরজমিনে পরিদর্শন করে যাচ্ছেন।


আরও পড়ুন