করিমগঞ্জ - August 12, 2021

কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন

পেশাদারিত্ব ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হয়েছেন করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন।

১২ আগস্ট বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জুলাই (২০২১) মাসের পারফর্মেন্স বিবেচনায় অভিন্ন মানদণ্ডের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে জেলার শ্রেষ্ঠ অফিসার পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হওয়ায় জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) তাঁকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করেন।

অত্যন্ত বিচক্ষণ, চৌকস ও বিনয়ী এই কর্মকর্তা কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে এ সম্মননা অর্জন করেন।

আনোয়ার হোসেন ২০ মার্চ ২০২১ করিমগঞ্জ থানায় যোগদানের পর থেকে করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মমিনুল ইসলামের দিক নির্দেশনায় সহকর্মীদের নিয়ে ২টা হত্যা মামলা, ১টি ধর্ষন ও ২টি অন্যান্য সেকশনের মামলাসহ মোট ৫ টি মামলা নিষ্পত্তিসহ সাজা ওয়ারেন্ট তামিল করে।

এ ছাড়াও তিনি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা পালন, বিরোধ নিষ্পত্তি, অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সাহসিকতার সাথে অর্পিত দ্বায়িত্ব পালনে যথাযথ ভূমিকা রাখছেন।

এ বিষয়ে পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন জেলার সুযোগ্য, সৎ, দক্ষ মাননীয় পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) স্যার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এএসপি ইফতেখারুজ্জামান স্যার, করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম স্যারসহ সহ ঊর্ধ্বতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ পুরস্কার ভবিষ্যতে সরকারি দায়িত্ব পালনে নিজেকে এবং অন্যান্য পুলিশ সদস্যদেরকে অনুপ্রানীত করবে। আমি সকলের সহযোগিতা কামনা করছি ভবিষ্যতে যেন আরো ভালো কাজ করে পুলিশ ডিপার্টমেন্টের মান উজ্জ্বল করতে পারি।

তিনি আরও বলেন, পুলিশে যোগদান করার পর থেকে দেশ ও জাতির জন্য কাজ করে যাব সেই প্রতিজ্ঞা করেছি। এই অর্জন আমার একার নয় আমাকে যারা সহযোগিতা করেছেন এই অর্জন তাদেরও।


আরও পড়ুন