অষ্টগ্রাম থানার নতুন ওসি মুর্শেদ জামান, ইটনায় কামরুল ইসলাম

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত দুই থানা ইটনা ও অষ্টগ্রামের অফিসার ইনচার্জ (ওসি) পদে অদল-বদল হয়েছে। গতকাল অষ্টগ্রাম থানার ওসি মো. কামরুল ইসলাম মোল্যা ইটনা থানায় এবং ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান অষ্টগ্রাম থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান ও দায়িত্বভার গ্রহণ করেছেন।

ইটনা থানার নবাগত ওসি মো. কামরুল ইসলাম মোল্যা ২০১৪ সালের ২০শে আগস্ট অষ্টগ্রাম থানার ওসি হিসেবে যোগদান করেছিলেন। দীর্ঘ ৭ বছর তিনি হাওরের দুর্গম এই থানায় ওসি হিসেবে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে অষ্টগ্রাম থানার নবাগত ওসি মোহাম্মদ মুর্শেদ জামান ২০১৮ সালের ১১ই জুলাই ইটনা থানার ওসি হিসেবে যোগদান করেছিলেন। ৩ বছর এক মাসেরও বেশি সময় তিনি ওসি হিসেবে সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে মাদক, জুয়া ও সন্ত্রাস দমনে জিরো টলারেন্সের পাশাপাশি করোনাকালে মানবিক পুলিশিংয়ের দৃষ্টান্ত রেখেছেন। তিনি কিশোরগঞ্জ সদর মডেল থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালনকালে ২০১৬ সালের ৭ই জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া চেকপোস্টে জঙ্গি হামলার পর জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে অসীম সাহসিকতার পরিচয় দেন। এই বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি পুলিশ বাহিনীর সর্বোচ্চ পদক ‘বিপিএম’ লাভ করেন।

ইটনা থানার নবাগত ওসি মো. কামরুল ইসলাম মোল্যা ও অষ্টগ্রাম থানার নবাগত ওসি মোহাম্মদ মুর্শেদ জামান তাদের ওপর অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালন করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন।


আরও পড়ুন