শুভকে ‘স্যালুট’ তথ্য প্রতিমন্ত্রীর

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভর প্রতি মুগ্ধতায় ভাসলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। তাকে ‘রিয়েল হিরো’ বলেও তিনি সম্বোধন করেন। ‘অনলাইন রিয়েল হিরোজ অ্যাওয়ার্ড-২০২১’ নামের একটি অনুষ্ঠানে দেওয়া বক্তব্যের এক পর্যায়ে তাকে সম্মান জানিয়ে ‘স্যালুট’ দেন প্রতিমন্ত্রী।

‘বঙ্গবন্ধু’ সিনেমায় কাজ করার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ‘এই হিরো সাহেব কিন্তু যেমন-তেমন হিরো না, ট্রু রিয়েল হিরো। ‘বঙ্গবন্ধু’র মতো মহামানবের চরিত্রে অভিনয় করার দুর্লভ সৌভাগ্য যে অর্জন করতে সক্ষম হয়েছেন, আমি তাকে স্যালুট জানাতে চাই।’

এ সময় মঞ্চের পাশে সাদা পোশাকে বসে থাকা আরিফিন শুভ করজোড় দেখিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

‘অনলাইন রিয়েল হিরোজ অ্যাওয়ার্ড-২০২১’ অনুষ্ঠানে জাতির রিয়েল হিরো বঙ্গবন্ধুর কথাও তুলে ধরেন প্রতিমন্ত্রী। বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতিকে দিয়েছেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। জাতিকে দিয়েছেন আত্মমর্যাদা ও নিজস্ব পরিচয়। জাতির রিয়েল হিরোই তিনি।’

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। অনুষ্ঠানে নানা মাধ্যমে অবদান রাখায় ৫০ জনকে দেওয়া হয় সম্মাননা। এতে চলচ্চিত্র থেকে পুরস্কৃত হন আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। তারা দুজনই বাংলাদেশ-ভারত রাষ্ট্রীয় প্রযোজনায় নির্মিত সিনেমা ‘বঙ্গবন্ধু’তে অভিনয় করছেন।

সিনেমাটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরি হচ্ছে। এটি পরিচালনা করছেন বলিউডের তারকা নির্মাতা শ্যাম বেনেগাল।


আরও পড়ুন