কিশোরগঞ্জে পাসপোর্ট অফিসে অভিযান, তিন দালালকে জেল-জরিমানা

দেশব্যাপী র‌্যাবের দালাল বিরোধী অভিযানের অংশ হিসেবে কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসে তিন দালালকে আটকের পর জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের এ অভিযানে জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ এ জরিমানা ও সাজা প্রদান করেন।

তাদের মধ্যে মো. বোরহান উদ্দিনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং লোকমান হাকিম ও সাদ্দাম হোসেন এই দুজনের প্রত্যেককে ৫শ’ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করা হয়।

কারাদণ্ডে দণ্ডিত মো. বোরহান উদ্দিন কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া গ্রামের মো. মকবুল হোসেনের ছেলে। অন্যদিকে অর্থদণ্ডে দণ্ডিত লোকমান হাকিম ও সাদ্দাম হোসেন সম্পর্কে সহোদর ভাই। তারা কাটাবাড়িয়া গ্রামের মৃত আব্দুল সাত্তারের ছেলে।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. এম শোভন খান জানান, একটি দালাল চক্র কিশোরগঞ্জ জেলা পাসপোর্ট অফিস এলাকায় দালালীর মাধ্যমে সাধারণ মানুষকে হয়রানি করে অতিরিক্ত অর্থ আদায় করে নিচ্ছে। এ তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত দালাল চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়।

এ প্রেক্ষিতে দুপুরে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম সেখানে অভিযান পরিচালনা করে তিন দালালকে আটক করে এবং জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা ও সাজা প্রদান করেন।


আরও পড়ুন