বরখাস্ত জেমি ডে, নতুন কোচ অস্কার ব্রুজোন

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় দল খেলবে অস্কার ব্রুজোনের অধীনে। জেমি ডে’কে সরিয়ে রেখে দুই মাসের জন্য বসুন্ধরা কিংসের কোচকে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপ ছাড়াও যুব এশিয়ান কাপ বাছাই এবং শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ব্রুজোন। আপাতত এই স্প্যানিশ কোচের মেয়াদ দুই মাস। যা শেষ হবে ১৭ নভেম্বর।

হঠাৎ করে জেমি ডে’কে অব্যাহতি দেওয়া হলেও, তাকে একেবারে বাদ দেওয়া হচ্ছে কিনা তা এখনো অনিশ্চিত। হয়তো ব্রুজোনোর পারফরম্যান্স দেখে এই ইংলিশ কোচের ভাগ্য নির্ধারণ হতে পারে।

১ অক্টোবর মালদ্বীপে শুরু হবে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। আসরের ফাইনাল হবে থেকে ১৬ অক্টোবর। সাফ দিয়েই বাংলাদেশের কোচ হিসেবে প্রথমবার ডাগআউটে দাঁড়াবেন ব্রুজোন। সেখানেই হবে তার আসল পরীক্ষা।

৮-১৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে খেলবে মালদ্বীপ, সিসেলস আইল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। লাল-সবুজদের এই সফরে দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় ফুটবল দলের ব্যবস্থাপনা কমিটির সদস্য সত্যজিত দাস রুপু।

জেমি ডে’কে সাফ চ্যাম্পিয়নশিপের দায়িত্ব থেকে থেকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘জেমির সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে খুশি নয় ফেডারেশন। সামনে সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্ট বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেখানে ভালো করার লক্ষ্যেই ব্রুজোনকে দায়িত্ব দেওয়া হচ্ছে।’


আরও পড়ুন