চোট কাটিয়ে মাঠে ফিরলেন তামিম

লম্বা চোটে বেশ কয়েকটি সিরিজ খেলা হয়নি বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের। সবশেষ জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজে খেললেও বাকি দুই ফরম্যাটে খেলেননি তিনি। চোট নিয়ে দেশেই ফিরে এসেছিলেন তিনি। তারপর ৮ থেকে ১০ সপ্তাহ বিশ্রাম ও চিকিৎসা শেষে অবশেষে মাঠে ফিরেছেন তিনি। আজ রোববার দুপুর ১২টায় হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে এসে অনুশীলন করেছেন তিনি।

মাঠে এসে সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন শুরু করেন তামিম। দীর্ঘ ৪০ মিনিটের মতো আগ্রাসী ভঙ্গিমায় ব্যাট চালাতে দেখা যায় তাকে। এ সময় মাঠের চারপাশে খেলেন দৃষ্টিনন্দন বেশ কয়েকটি শটস। যার বেশিরভাগই উড়িয়ে মারার চেষ্টা ছিল তার। অনুশীলন শেষে ড্রেসিং রুমে ফিরে যান তিনি।

অবশ্য অনুশীলনে যোগ দিলেও দলে ফেরা হচ্ছে না তামিমের। বিশ্বকাপ ভাবনা থাকলেও নিজেই বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত জানান তামিম। তাতেই তার পরিবর্তে অন্যদের নিয়ে বিশ্বকাপ ভাবনা ঠিক করতে হয়েছে বিসিবিকে। বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে দলে ফেরার সম্ভাবনা রয়েছে, তার আগে আর জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না দেশ সেরা এই ওপেনারের। যদিও আগামী ২৩ সেপ্টেম্বর নেপালে একটি ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলতে যাবেন তিনি।


আরও পড়ুন