প্রচ্ছদ - শিক্ষা - September 19, 2021

প্রাথমিকে পদ বাড়ছে, শিগগিরই নিয়োগ

প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদের সংখ্যা বাড়ছে এবং এসব পদের বিপরীতে শিগগিরই নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। আজ রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শূন্য পদের বিপরীতে এবং ছাত্র সংখ্যার অনুপাতে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষকসহ অন্যান্য সহায়ক জনবলের পদ সৃষ্টি ও নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। দ্রুতই তা সম্পন্ন করা হবে।

বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে, কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে ১৫টি বিদ্যালয়ের জন্য একজন করে সহকারী শিক্ষা অফিসারের পদ সৃষ্টি এবং বিভাগীয় প্রার্থী হিসেবে প্রধান শিক্ষকদের সহকারী শিক্ষা অফিসার হিসেবে পদোন্নতির জন্য নিয়োগবিধি সংশোধন কার্যক্রম চলমান রয়েছে।

জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যে শিক্ষকরা অদ্যাবধি বেতন পাননি, দ্রুত তাদের বেতনপ্রাপ্তি নিশ্চিতকরণের জন্য তাগিদ দেওয়া হয় ওই বৈঠকে। এ ছাড়া, সহকারী জেলা শিক্ষা অফিসার পদে (এডিপিও) পদে কর্মরতদের মধ্যে যোগ্যদের দ্রুত পদোন্নতির জন্য বৈঠকে কমিটি সুপারিশ করে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য মেহের আফরোজ, আলী আজম ও মো. মোশারফ হোসেন।


আরও পড়ুন