রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে দুই শ্রমিকের মৃত্যু

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কাজ করার সময় দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুই শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার পাকশী ইউনিয়নের রূপপুর গ্রামের ওয়াছেদ আলীর ছেলে মনিরুজ্জামান (৩২) এবং সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধব চন্দ্র সরকার (৪৪)।

এ সময় গুরুতর আহত হয়েছেন দিনবন্ধু (৩৩) এবং সিফাত (২৬)। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসাতালে ভর্তি করা হয়েছে। তারা সকলেই ‘টেস্ট রোসেম’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, নিহত মাধব ও মনিরুজ্জামান রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে রিঅ্যাক্টরের নিচে কাজ করার সময় আকস্মিকভাবে বড় লোহার টুকরো তাদের মাথায় পড়ে। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এতে শিফাত ও দিনবন্ধু নামে দুইজন শ্রমিক গুরুতর আহত হন। পরে লোকজন তাদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট অফিস কর্মকর্তা রুহুল কুদ্দুস বলেন, এটি একটি দুর্ঘটনাজনিত মৃত্যু। এ ব্যাপারে পুলিশ তদন্ত করছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) ফিরোজ কবির জানান, ময়নাতদন্তের জন্য দু’জনের লাশ পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরও পড়ুন