ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে কিশোরগঞ্জে সংঘর্ষ

ফেসবুকে দেয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে কিশোরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ৩১ জন আহত হয়েছে। তাদের মধ্যে অন্তত পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলার মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনিয়নের খলাপাড়া গ্রামে এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, মাওলানা আশরাফ আলীর পক্ষের সাথে পুরান বাড়ী পক্ষের বেশ কয়েক মাস ধরে বিরোধ চলে আসছিল। এ রকম পরিস্থিতিতে মাওলানা আশরাফ আলীর বিরুদ্ধে পুরান বাড়ী পক্ষের ইটালী প্রবাসী জাকন মিয়া ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর জের ধরে সন্ধ্যা ৭টার দিকে উভয়পক্ষ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ৩০ মিনিট ধরে চলা এই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩১ জন আহত হয়।

তাদের মধ্যে গুরুতর আহত পুরান বাড়ী পক্ষের আনোয়ার (৩০), ফরিদ (৩৫) ও লায়েছ (৪৫) কে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং সেলিম (২৫), কাজল (৩০) ও ডালিম (২৮) কে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে মাওলানা আশরাফ আলীর পক্ষের আইনুল (৩২), ওমর আলী (৫০), আবুল ফয়েজ (৬০) ও মনির (৩০) কে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং হান্নান (৩২) ও তাজুল ইসলাম (৩০) কে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানী জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।  ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও পড়ুন