ঠাকুরগাঁওয়ে এক স্কুলের ৫ ছাত্রী করোনায় আক্রান্ত, ক্লাস বন্ধ

ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঁচজন শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে ওই দুই শ্রেণির ক্লাস বন্ধ রেখেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের কলোনি এলাকার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. ফারহানা পারভীন।

এর আগে, গত সোমবার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজন ছাত্রীর করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। গত মঙ্গলবার পরীক্ষা শেষে তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত চতুর্থ শ্রেণির দুইজন ও পঞ্চম শ্রেণির তিনজনের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোছা. ফারহানা পারভীন বলেন, ছাত্রীদের আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিতের পর বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। তাদের মৌখিক নির্দেশনায় আক্রান্ত ওই ছাত্রীরা যে শ্রেণিতে পড়তো অর্থাৎ চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান আপতত বন্ধ রাখা হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মমতাজ ফেরদৌস বলেন, ‘বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচজন ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের এই খবর জানায়। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আগামী এক সপ্তাহের জন্য ওই বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।’

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘বিদ্যালয়গুলোর যেসব শ্রেণিতে শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হয়েছে, আমরা তাৎক্ষণিক সেসব শ্রেণির ক্লাস বন্ধ রেখেছি এবং তাদের চিকিৎসার ব্যবস্থা করে দিচ্ছি।’


আরও পড়ুন