নিজের রেকর্ড ভেঙে মুখ্যমন্ত্রীই থাকছেন মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকার প্রশ্নে মমতা ব্যানার্জীর সামনে ভবানীপুরের নির্বাচনে জয়ের বিকল্প ছিল না। ওই আসনে কোনোভাবে হেরে গেছে ক্ষমতা হাতছাড়া হতো তার। অবশেষে সেই শঙ্কা দূর হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, ওই আসনে ৫৮ হাজার ৮৩২ ভোটে জিতলেন মমতা। তাতেই আরও এক মেয়াদে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন তিনি।

ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছিলেন মমতা ব্যানার্জী। ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) এবং আজ রোববার (৩ অক্টোবর) ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হলো।

ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়েছে ৫৭ শতাংশের বেশি। গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হন ২৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে।

২০১১ সালেও মুখ্যমন্ত্রী হওয়ার পর এই কেন্দ্রেই উপনির্বাচনে জিতে আসেন মমতা। ভোট পড়েছিল ৪৫ শতাংশেরও কম। মমতা জিতেছিলেন ৫৪ হাজারের কিছু বেশি ভোটে। ভবানীপুরে এবার মোট প্রার্থীর সংখ্যা ১২। নির্বাচনে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী ছিলেন আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল।


আরও পড়ুন