muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

এস‌এস‌সি পরীক্ষার্থী মেয়ে লাবণী এখন আব্দুল্লাহ

ছয় মাস আগে বিয়ে ঠিক করা হয় এসএসসি পরীক্ষার্থী লাবণী আক্তারের। তাতে সম্মতি ছিল না তার। শারীরিকভাবে তার কিছু পরিবর্তন ঘটছে সে কথা জানিয়েছিল মাকে। অবশেষ গতকাল শনিবার এলাকায় খবর ছড়িয়ে পড়ে, মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হয়েছে লাবণী। নাম রাখা হয়েছে আব্দুল্লাহ জিসান। চাঞ্চল্যকর এ ঘটনায় উৎসুক জনতা ছেলেতে রূপান্তরিত হওয়া লাবণীকে দেখতে ভিড় জমায় তার বাড়িতে।

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের নঠুরচর পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। চি‌কিৎসকরা জা‌নি‌য়ে‌ছেন- হর‌মোনজ‌নিত কার‌ণে রূপান্ত‌রিত হওয়ার এমন ঘটনা আগেও ঘ‌টে‌ছে।

রূপান্ত‌রিত হওয়া লাবণীর বাবা লাভলু মিয়া বলেন, ‘বেশ কিছুদিন ধরেই মে‌য়ের অঙ্গভঙ্গিসহ শরী‌রের বিভিন্ন পরিবর্তন লক্ষ্য করা যায়। গত বৃহস্পতিবার স্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পারি। প‌রে লাবণীর রূপান্ত‌রিত হওয়ার খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা বা‌ড়ি‌তে ভিড় ক‌রছে।’ তার (লাবণী) শারীরিক গঠন অনেকটা পুরুষের মতো বলে জানান বাবা লাভলু মিয়া। এ ছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে।

লাবণীর মা পারভীন আক্তার বলেন, ‘ছয় মাস আগে মেয়ের বিয়ে ঠিক করা হয়। তখন সে বিয়েতে অসম্মতি জানায়। তার রূপান্তরিত হওয়ার ঘটনাটি বললে তিনি প্রথমে বিশ্বাস করিনি। পরে সব কিছু দেখে শুনে বিশ্বাস করি। আল্লাহ মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছেন। আগে দুই মেয়ে ছিল। এখন এক ছেলে ও এক মেয়ে হওয়ায় আমরা খুশি।’

গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজী বলেন, ‘দেশে মাঝে-মধ্যেই এ ধরনের ঘটনা ঘটছে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণে ঘটে থাকে।’

Tags: