পুলিশ পরিচয়ে স্বর্ণ ছিনতাইয়ের চেষ্টা, আটক ৩

মাদারীপুরের শিবচরে স্বর্ণ ছিনতাই করতে গিয়ে পুলিশের হাতে ৩ জন আটক হয়েছে।

রবিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সুর্যনগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শিবচর থানার ওসি মো. মিরাজ হোসেন রাত ১০টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- রিফাত শিকদার (২০), রাজিব শিকদার (২৬) ও কিশোর সরকার(২০)। তারা সবাই শিবচর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার বিকেলে পাঁচটার দিকে শিবচর বাজারের স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল প্রায় সাড়ে চার ভরি স্বর্ণ হলমার্ক করার জন্য ভাড়ায়চালিত একটি মোটরসাইকেলে চড়ে ফরিদপুরে উদ্দেশ্য রওনা হন।

এ সময় দিনেশ পালের দোকানের কর্মচারী কিশোর সরকার ওই ছিনতাইকারীদের একজনকে স্বর্ণ নিয়ে ফরিদপুর যাচ্ছে বলে জানান। পরে ছিনতাইকারীরা একত্রিত হয়ে শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের সুর্যনগর বাজারের পাশে ওৎপেতে থাকে। এ সময় স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল মোটরসাইকেল নিয়ে ওই এলাকায় পৌঁছালে ওৎপেতে থাকা ৪ জন ছিনতাইকারী দুইটি মোটরসাইকেল নিয়ে তাদের গতিরোধ করে তাদের হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন ও সুর্যনগর বাজারে উপস্থিত থাকা দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে। পরে তারা ধাওয়া করে দুজন ছিনতাইকারীকে আটক করে।

স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল বলেন, আমি হলমার্ক করার জন্য ফরিদপুরে যাওয়ার সময় দুইটি মোটরসাইকেলযোগে ৪ জন যুবক আমাদের গতিরোধ করে পুলিশ পরিচয় দেয়। আর বলে তোদের চেক করা হবে ,তোদের কাছে অবৈধ জিনিস আছে। এই বলে আমাদের ব্যাগ টানাটানি করতে থাকে। এ সময় আমরা চিৎকার দিলে লোকজন ও পুলিশ এগিয়ে আসে

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি, উপপরিদর্শক সঞ্জয় কুমার ঘোষ বলেন, আমরা সুর্যনগর বাজারে পূজা উদ্‌যাপনের ডিউটি করতে ছিলাম। এ সময় বাজারের ওই পাশে চিৎকারের শব্দ পাই।তখন আমরা এগিয়ে যাই। এ সময় দুইজন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হই।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মিরাজ হোসেন বলেন, আমরা জানতে পারি ওই দোকানের কর্মচারী কিশোর নামের আরেকটি ছেলে এর সঙ্গে জড়িত। তাকেও আটক করি। এ বিষয়ে থানায় একটি নিয়মিত মামলা প্রক্রিয়াধীন।


আরও পড়ুন