পূজামণ্ডপে আলোকসজ্জার তারে বিদ্যুৎস্পর্শে ৩ জনের মৃত্যু

বগুড়ার শেরপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে করা আলোকসজ্জার বৈদ্যুতিক লাইন থেকে বিদ্যুতায়িত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও একজন।

সোমবার সকাল ১০টার দিকে শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের চুরকুটা গ্রামে এই ঘটনা ঘটে।

মৃত তিনজন হলেন- চুরকুটা গ্রামের বেরজো মাহাতোর ছেলে গুদু মাহাতো (৪৫), মৃত বিমল মাহাতোর ছেলে পলাশ মাহাতো (৪২) ও চান মাহাতোর ছেলে ক্ষিতিশ মাহাতো (৪৫)। আহত হয়েছেন গুদু মাহাতোর ছেলে রুবেল মাহাতো।

স্থানীয়রা জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চুরকুটা গ্রামের পূজা মণ্ডপের আশপাশে বৈদ্যুতিক লাইন টানিয়ে আলোকসজ্জা করা হয়।

সোমবার সকাল ১০টার দিকে ক্ষিতিশ মাহাতোর বাড়ির উঠানে কাপড় শুকানো জিআই তার আলোকসজ্জা লাইনের মাধ্যমে বিদ্যুতায়িত হয়।

বিষয়টি না জেনে ওই তারে গুদু মাহাতো ভেজা কাপড় শুকাতে দিতে গেলে জড়িয়ে পরেন। সেসময় তাকে উদ্ধার করতে গিয়ে আরও তিনজন বিদ্যুতের তারে জড়িয়ে যান।

পরে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে তাদের উদ্ধার করে গ্রামবাসী। আহত চারজনকে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তিনজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এছাড়া অপর আহত রুবেল মাহাতোকে ওই হাসপাতালে ভর্তি করা হয়।

শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনা বশত বিদ্যুতায়িত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের পরিবার এ বিষয়ে কোনো অভিযোগ করতে না চাইলে তাদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। বিষয়টি সম্পর্কে থানায় একটি অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা দায়ের হয়েছে।


আরও পড়ুন