কিশোরগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পু‌লিশসহ আহত ২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজার এলাকায় বর্তমান এম‌পি নূর মোহাম্মদ ও সা‌বেক এম‌পি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমর্থক‌দের ম‌ধ্যে এ সংঘর্ষ হয়। পুলিশ টিয়ার শেল ও রাবার বু‌লেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, উপজেলা আ. লীগের আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে বর্তমান আ. লীগ দলীয় সংসদ সদস্য পুলিশের সাবেক আইজিপি নূর মোহাম্মদ এবং সাবেক সংসদ সদস্য ও পাকুন্দিয়া উপজেলা আ. লীগের নবনিযুক্ত আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। শনিবার সকালে উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজারে সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের বাড়িতে নব গঠিত উপজেলা আহ্বায়ক কমিটির সভা হওয়া কথা ছিল।

শুক্রবার সন্ধ্যার পর থেকে বর্তমান সংসদ সদস্যের সমর্থক নেতা কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে দরগা বাজারে গেলে এ উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে।

ঘটনাস্থলে থাকা হো‌সেনপুর সা‌র্কে‌লের অতি‌রিক্ত পু‌লিশ সুপার সোনাহার আলী বলেন, সংঘর্ষের খবর পে‌য়ে পু‌লিশ ঘটনাস্থলে গি‌য়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা ক‌রে। এ সময় ইট-পাট‌কে‌লের আঘা‌তে ক‌য়েকজন পু‌লিশ সদস্যসহ পু‌লি‌শের রাবার বু‌লে‌টে ক‌য়েকজন আহত হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থল থে‌কে বেশ ক‌য়েকজনকে আটক করা হ‌য়ে‌ছে ব‌লেও জানান তি‌নি।


আরও পড়ুন