কিশোরগঞ্জে ভোটের আগেই ইউপি চেয়ারম্যান ২ জন!

দ্বিতীয় ধাপে কিশোরগঞ্জের ২৯টি ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে এবার ভোটের আগেই ২ জন ইউপি চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন।

আওয়ামী লীগ মনোনীত ওই দুই প্রার্থী হলেন বাজিতপুরের হালিমপুর ইউনিয়নের উমর ফারুক রাসেল ও বলিয়ার্দী ইউনিয়নের মো. আবুল কাশেম। তারা সম্পর্কে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেনের শ্যালক-ভাগ্নে।

জেলা নির্বাচন অফিস সূত্র মতে, আগামী ১১ নভেম্বর জেলার তিনটি উপজেলার ২৯টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৯টি ইউনিয়নের মধ্যে রয়েছে করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল, গুজাদিয়া, কিরাটন, বারঘরিয়া, নিয়ামতপুর, দেহুন্দা, সুতারপাড়া, গুনধর, জয়কা, জাফরাবাদ ও নোয়াবাদ। তাড়াইল উপজেলার তালজাঙ্গা, রাউতি, ধলা, জাওয়ার, দামিহা, দিগদাইড় ও তাড়াইল-সাচাইল। বাজিতপুর উপজেলার হুমাইপুর, দিলালপুর, বলিয়ারদি, সরারচর, হালিমপুর, হিলচিয়া, দিঘীরপাড়, পিরিজপুর, মাইজচর, গাজীরচর ও কৈলাগ।

এরমধ্যে মূলত হালিমপুর ও বলিয়ার্দী এ দুটি ইউপিতে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন। এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি।

বাজিতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার জাহাঙ্গীর হোসেন জানান, তফসিল অনুযায়ী গত ১৭ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল। ২০ অক্টোবর প্রার্থিতা বাছাই। এছাড়া বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন