জাতীয় - প্রচ্ছদ - November 11, 2021

জাতীয় অনুষ্ঠানে গ্যাসের গাড়ি নিয়ে প্রবেশ নিষিদ্ধ

দেশে জাতীয় অনুষ্ঠানে গ্যাসচালিত গাড়ি নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হচ্ছে। সিলিন্ডার বিস্ফোরণের মতো ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালা ঘিরে বৃহস্পতিবার নিরাপত্তা বিষয়ক উপকমিটির সভা শেষে মন্ত্রী এই সিদ্ধান্তের কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, আপনারা জানেন- মাঝে মধ্যে গ্যাস সিলিন্ডার বিপত্তি ঘটায়। সেদিকে লক্ষ্য রেখে আমরা এটা করতে যাচ্ছি। গ্যাসচালিত গাড়িতে জ্বালানি হিসেবে সিএনজি ব্যবহার হয়, আর সিলিন্ডার বিস্ফোরণের নজির অনেক রয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, প্যারেড গ্রাউন্ড ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয়ভাবে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। মন্ত্রী বলেন, এসব উৎসবস্থল যেমন জাতীয় প্যারেড স্কয়ার, সংসদ ভবন, টুঙ্গিপাড়ার এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি রাখা যাবে না। এক কিলোমিটার দূরে গাড়ি রেখে সভাস্থলে আসতে হবে। সেই নিষেধাজ্ঞাটা আমরা জারি করব।

তিনি বলেন, অনেকগুলো অনুষ্ঠান নভেম্বরের শেষ থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত পালন করা হবে। বিদেশ থেকে মেহমানরা অনুষ্ঠানগুলোতে আসবেন। দুইজন রাষ্ট্রপ্রধান আসতে পারেন।


আরও পড়ুন