দেশের খবর - November 17, 2021

ভারতীয় বন্য হাতির আতঙ্কে তাহিরপুরের সীমান্তবাসী

ভারতীয় সীমান্ত অতিক্রম করে যাদুকাটা নদী দিয়ে চারটি বন্য হাতি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের বারেকটিলা এলাকা দিয়ে প্রবেশ করেছে। হাতির আগমন চারদিকে ছড়িয়ে পড়লে টিলায় বসবাসকারী মানুষের মধ্যে আতংক সৃষ্টি হয়। আর উৎসুক জনতা হাতি দেখতে টিলায় ভিড় করছে।

গতকাল রাত দেড়টার দিকে যাদুকাটা নদী দিয়ে এই চারটি হাতি এসে বারেকটিলার জঙ্গলে অবস্থান করছে।

স্থানীয় এলাকাবাসী জানান,বারেকটিলায় এসে আরশাদ ফকিরের আলু ক্ষেত্র ও সামছু মিয়ার ধানের জমির সামন্য ক্ষতি করলেও কোন হতাহতের খবর পাওয়া যায় নি। এই খরব জানাজানি হলে বারেকটিলায় বসবাসকারীদের মাঝে আতংক সৃষ্টি হয়। খবর পেয়ে বিজিবি,পুলিশ ঘটনাস্থলে আসে।

বাদাঘাট পুলিশ ফাড়ির এস আই মোঃ শহীদুল ইসলাম জানান,বারেকটিলার জঙ্গলে তিনটি বড় ও একটি ছোট হাতি বারেক টিলার জঙ্গলে অবস্থান করছে আমি সহ পুলিশ ফোর্স ও বিজিবি সদস্যগন আছি। আমরা সবাইকে হাতি গুলোকে কোন রখম বিরক্ত না করার জন্য নিরুৎসাহিত করছি তবে এখন পর্যন্ত কোন ক্ষতি ও হতাহতের খরব পাই নি।

উত্তর বড়দল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম জানান,ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতি গুলো বারেকটিলা এলাকায় অবস্থান করছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটে নি।

তাহিরপুর উপজেলার নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির জানান,আমি ঘটনাটি শুনেছি। ইতিমধ্যে আমি জেলা প্রশাসক,বন বিভাগ সহ সংশ্লিষ্ট সকলেই জানিয়েছি। পুলিশ ও বিজিবি এলাকায় অবস্থান করছে কেউই যাতে করে আগত হাতি গুলোকে বিরক্ত না করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও হাতি গুলো নিজ থেকে চলে গেলে ভাল না হলে সবার সাথে কথা পরর্বতী সিদ্ধান্ত নেয়া হবে।


আরও পড়ুন