‘সরকারের সর্বোচ্চ পর্যায়ের নির্দেশে রেজা-নুরদের ওপর হামলা’

টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্যসচিব নুরুল হক নুরসহ নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে বলেন, আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা এই হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই নির্দেশ দেওয়া হয়েছে বলে জনগণ বিশ্বাস করে।

ফখরুল বিবৃতিতে বলেছেন, বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ংকররূপে আত্মপ্রকাশ করেছে। গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারি দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে।

বিবৃতিতে আইনশৃঙ্খলা বাহিনীর নাকের ডগায় এই হামলা হয় দাবি করে দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, বুধবার টাঙ্গাইলে আওয়ামী লীগ সশস্ত্র সন্ত্রাসীরা ড. রেজা কিবরিয়া এবং নুরুল হক নুরসহ নেতা–কর্মীদের ওপর যে ন্যক্কারজনক হামলা চালিয়েছে। তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ডেরই একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা এই হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই নির্দেশ দেওয়া হয়েছে বলে জনগণ বিশ্বাস করে।

মির্জা ফখরুল আরও বলেন, সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। যেহেতু সরকারের জনসমর্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে।


আরও পড়ুন