ভালুকায় বেকারীতে অভিযান

ময়মনসিংহের ভালুকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পরিচালনা করায় জান্নাতুল বেকারীকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে মালিক জাহাঙ্গীরকে ১ মাস কারাদন্ড প্রদান করা হয়।

 

মঙ্গলবার (২৩ নভেম্বর ) সকালে সহকারী কমিশনার ভূমি ভালুকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকিউল বারী এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করেন ভালুকা মডেল থানা পুলিশ।

স্থানীয় সুত্রে জানা যায়, ভালুকা বর্তা ড্রীম হলিডে পার্ক সংলগ্ন ” জান্নাতুল বেকারী এন্ড বিস্কুট ফ্যাক্টরী” তে পঁচা ডিম দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে, মশা ও মাছির সমন্বয়ে, প্রোডাক্টের গায়ে উৎপাদন তারিখ ও মুল্য ব্যতীত, মাটিতে মালামাল রেখে তৈরী হয় বিভিন্ন প্রকার কেক, বিস্কুট, চানাচুর, ও মুখ রোচক খাবার এবং বিক্রি করা হয় ভালুকার বিভিন্ন অঞ্চলের হাট-বাজারে।

এ ব্যাপারে ড্রীম হলিডে পার্কের মালিক , বেকারীর জমি ও শেড ঘরের মালিক শাহীনের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে বিষয়টি এরিয়ে যাওয়ার চেষ্টা করে বার বার ফোন কেটে দেন।

 

এ ব্যাপারে বার বার ফোন দিয়েও বেকারীর মালিক জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
সহকারী কমিশনার ভূমি ভালুকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকিউল বারী জানান, ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারায় প্রাথমিক ভাবে জরিমানা করে নির্ধারিত সময় দেয়া হয়েছে। সংশোধন না হলে পরবর্তীতে ফলো আপ করে বেকারীটি বন্ধ করে দেয়া হবে


আরও পড়ুন