muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

চালকের কাছ থেকে চাবি নিয়ে গাড়ি চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নিহত হয়েছে নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী নাঈম হাসান (১৭)। গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় এই ঘটনা ঘটে। এ সময় গাড়ি চালাচ্ছিলেন চালকের সহকারী। গতকাল বুধবার রাতে চালকের সেই সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (উপকমিশনার) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সিটি করপোরেশনের গাড়িচাপায় নটরডেমের এক কলেজছাত্র নিহতের ঘটনায় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, এই ঘটনার বিষয়ে আজ দুপুরে পল্টন থানায় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি)।

বুধবার দুপুর পৌনে ১২টার দিকে গুলিস্তান হল মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হল মার্কেট মোড়ে বায়তুল মোকাররমগামী দক্ষিণ সিটির একটি ময়লার গাড়ি (কমপেক্টর) মোড় ঘুরে নাঈমকে প্রথমে ধাক্কা দেয়। এতে সে পড়ে যায়। এরপর গাড়িটি না থেমে তাকে চাপা দেয়।

গুরুতর আহত নাঈমকে পুলিশ ও পথচারীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে নেওয়ার পরই তাকে মৃত ঘোষণা করা হয়। নাঈমের মৃত্যুর খবর পেয়ে তার সহপাঠীরা গুলিস্তান মোড়ে এসে জড়ো হয়। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে যায় নগর ভবনে। পরে আবার গুলিস্তান মোড়ে গিয়ে তারা সড়ক অবরোধ করে। বিক্ষোভকালে শিক্ষার্থীরা তাদের সহপাঠীর মৃত্যুর ঘটনার ন্যায়বিচার, নিরাপদ সড়ক নিশ্চিত করাসহ ছয় দফা দাবি তুলে ধরে।

Tags: