কিশোরগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত

কিশোরগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার সকালে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কাযালয় হতে একটি র‌্যালি বের হয়ে সরকারি শিশু পরিবার বালিকাতে গিয়ে আলোচনাসভায় মিলিত হয়। কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন,প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশ গ্রহণ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন, সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সংস্থা সমূহের আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কামরুজ্জামান খান।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোহাম্মদ গোলাম মস্তোফা। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মুজিবুর রহমান। বক্তব্য রাখেন- জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শহীদুল্লাহ, সমাজসেবা অফিসার রেজিস্টেশন মোঃ হারুন-অর-রশিদ,সদর সমাজসেবা অফিসার হুমায়ুন আহমেদ কবীর ভূঞা, শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, সিনিয়র সাংবাদিক মস্তোফা কামাল, অ্যড মায়া ভৌমিক. অ্যড স্বপন কুমার সরকার,বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার থেকে মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদরে প্রতিষ্ঠাতা সভাপতি যুব সংগঠক আমিনুল হক সাদী,এসোসিয়েশন ফর সোসাল ইনফরমেশন এ- এডুকেশন ডেপলাপমেন্ট  সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির, সমন্বিত প্রতিবন্ধী সেবা উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ ইবরাহীম প্রমুখ।

পরিচালনায় ছিলেন সরকারি শিশু পরিবার বালিকার উপতত্ত্বাবধায়ক তাছফিয়া তানজিম স্নিগ্ধা।

সভায় ৩০ তম আন্তর্জাতিক এবং ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও প্রতিবন্ধীদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।


আরও পড়ুন