কিশোরগঞ্জে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে চার লাখ ৯৬ হাজার শিশু

কিশোরগঞ্জে ৪ লাখ ৯৬ হাজার ৯৩০ শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী অনুষ্ঠেয় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন চলাকালে ৬-১১ মাস বয়সী ৫৮ হাজার ৩৪০ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৩৮ হাজার ৫৯০ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বুধবার (৮ ডিসেম্বর) সকালে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের অবহিতকরণ ও কর্মপরিকল্পনা বিষয়ক সভায় এসব তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

সিভিল সার্জন জানান, জেলার ১৩টি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ৩৪৩টি ওয়ার্ডের মোট ২ হাজার ৭৪৪টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবী মিলে মোট ৬ হাজার ৭৯৯ জন দায়িত্ব পালন করবেন।

সভায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিন, সহকারী পরিচালক ডা. সাইফুল ইসলাম ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। এতে রিসোর্স পার্সন ছিলেন সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শামছুল হক।


আরও পড়ুন