muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

৫০ বছর পূর্তিতে কিছুই পাইনি, বরঞ্চ হারিয়েছি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে কিছুই পাইনি, বরঞ্চ হারিয়েছি। সরকার দেশে গণতন্ত্র হরণ করেছে অভিযোগ করে তিনি আরও বলেন, দুর্ভাগ্য হচ্ছে, একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের যে একটা ব্যবস্থা করা হয়েছিলো সেটাও তারা বাতিল করে দিয়েছে।

বৃহস্পতিবার মহান বিজয় দিবসে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুস্পমাল্য অর্পণের পর বিএনপি মহাসচিব সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখানে এখন নির্বাচন ব্যবস্থাটাই নেই, যে নির্বাচন ব্যবস্থার মধ্য দিয়ে জনগণ তাদের মতামত প্রকাশ করতে পারে, ভোটের অধিকার প্রয়োগ করতে পারে।

তিনি বলেন, দেশের মানুষ এখন ভোট দিতে পারে না। এখানে দারিদ্র আরও বেড়েছে, মানুষ গরিব থেকে গরিব হয়েছে। একটা শ্রেণির মানুষ যারা আওয়ামী লীগের মদদপুষ্ট তারা ধনী হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে ৫০ বছর পরেও আমরা যে একটা স্বাধীন ও মুক্ত বাংলাদেশের জন্য যুদ্ধ করেছিলাম, লড়াই করেছিলাম, সেই স্বাধীন ও মুক্ত বাংলাদেশ আমরা এখন দেখছি না। আমরা দেখছি যে, একটা কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকার তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতা দখল করে এখানে একদলীয় রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করার জন্য কাজ করছে।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শ্যামা ওবায়েদ, মাসুদ আহমেদ তালুকদার, মীর সরফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম, শামীমুর রহমান শামীম, সেলিমুজ্জামান সেলিম, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম, ইশরাক হোসেন, আনিসুর রহমান তালুকদার খোকন, মহানগর বিএনপির আমিনুল হক, রফিকুল আলম মজনু, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, যুবদলের সাইফুল ইসলাম নীরব, এসএম জাহাঙ্গীর হোসেন, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, সাইফ মাহমুদ জুয়েল, মহিলা দলের আফরোজা আব্বাস, জেবা খান, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, জাসাসের হেলাল খান, জাকির হোসেন রোকন, ওলামা দলের শাহ নেসারুল হক, তাঁতী দলের আবুল কালাম আজাদ, ড্যাবের ডা. আবদুস সালাম প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

Tags: