‘নৌকা বিহীন’ ১৫ ইউপিতে সংঘাতহীন ভোট

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কিশোরগঞ্জের দুই উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার ১৫টি ইউনিয়নে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হলে শীতের প্রচণ্ড কুয়াশাকে দূরে ঠেলে ভোটারদের উৎসব আমেজে জমজমাট হয়ে পড়ে কেন্দ্রগুলো। রাষ্ট্রপ‌তির নি‌জের এলাকা হাওর অধ্যুষিত এ দুই উপজেলায় দলীয় প্রতীক না থাকায় ভোটারদের মাঝে ছিল বেশ উৎসাহ-উদ্দীপনা।

দিনভর ভোটের পর গণনা শেষে রাতে ফলাফল পাওয়া যায়। ফলাফলে মিঠামইন উপজেলার গোপ‌দিঘীতে মো. আনোয়ার হো‌সেন (মোটরসাইকেল), মিঠামইন সদর ইউনিয়‌নে মো. শ‌রিফ কামাল, ঢা‌কিতে লুৎফর রহমান রু‌বেল (মোটরসাইকেল), কেওয়ার‌জোড়ে মো. আবুল কাশেম (আনারস), কাটখালে মো. তাজুল ইসলাম (ঘোড়া) ও বৈরা‌টিতে মো. তাজুল ইসলাম (আনা‌রস) বেসরকা‌রিভা‌বে নির্বা‌চিত হয়েছেন।

অন্যদিকে অষ্টগ্রাম উপ‌জেলার ৮ ইউনিয়নে নির্বা‌চিত চেয়ারম্যানরা হ‌লেন- দেওঘরে মো. আক্তার হো‌সেন (টে‌লি‌ফোন), কাস্তলে সাইফুল হক (চশমা), অষ্টগ্রাম সদর ইউনিয়‌নে সৈয়দ ফাইয়াজ হাসান বাবু (মোটরসাইকেল), বাঙ্গালপাড়ায় মো. ম‌নিরুজ্জামান (‌ঘোড়া), কলমায় রাধাকৃষ্ণ দাস (ঘোড়া), আদমপুরে আ. মন্নাফ (আনারস), খ‌য়েরপুর আবাদুল্লাহপুরে মো. আনোয়ার হো‌সেন খান (চশমা) ও পূর্ব অষ্টগ্রামে মো. কা‌ছেদ মিয়া (ঘোড়া)।

এদিকে নির্বাচনকে ঘিরে প্রশাসনের নিরাপত্তাও ছিল বেশ জোরদার। নির্বাচনে যে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে বিজিবি, পুলিশ, র‍্যাব, আনসার ও অতিরিক্ত স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত ছিল। এছাড়াও সার্বক্ষণিক কেন্দ্রগুলোর নজরে ছিল ভ্রাম্যমাণ আদালত।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, দুই উপজেলার ১৫ ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

 


আরও পড়ুন