বাড়িছাড়া ৬ গ্রামের মানুষ, ফেরালেন এমপি

কিশোরগঞ্জের কটিয়াদীতে সহিংসতার মামলায় গ্রেপ্তার এড়াতে পুরুষশূন্য হয়ে পড়েছিল কয়েকটি গ্রাম। এতে স্থবির হয়ে পড়ে স্বাভাবিক জীবনযাপন। অবশেষে স্থানীয় সংসদ সদস্য নূর মোহাম্মদের উদ্যোগে শান্তি সমাবেশের মাধ্যমে বাড়ি ফিরেছে ঘরছাড়া এসব সাধারণ মানুষ।

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গৌরিপুর কেন্দ্র থেকে সরঞ্জামাদি নিয়ে উপজেলা সদরে ফেরার পথে দুটি মাইক্রোবাসে আগুন ও ফলাফল ঘোষণা নিয়ে দুপক্ষের সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় গত ২৭ ডিসেম্বর ৫৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ৫০০ জনকে আসামি করে থানায় মামলা করেন গৌরিপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার। এ ঘটনার পর থেকে সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গৌরিপুর, হাসারকান্দা, রায়খলা, শিমুলতলা, দেওজান ও সতেরদ্রোন গ্রাম গ্রেপ্তার আতঙ্কে পুরুষশূন্য হয়ে পড়ে।

বিষয়টি কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদকে অবহিত করা হলে তিনি রোববার (৯ জানুয়ারি) প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে গৌরিপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে এক শান্তি সমাবেশের আয়োজন করেন।

ওই সভায় সাংসদ বলেন, নাশকতার ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে। কোনো নিরীহ মানুষ যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়ে নির্দেশনা দেন তিনি।

কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শাহাদত হোসেন জানান, সাংসদের উপস্থিতিতে আমরা একটি শান্তি সমাবেশ করি। সেখানে প্রকৃত দোষীদের চিহ্নিতকরণের সহায়তার আহবান জানিয়েছি। সাধারণ লোকজন সার্বিক সহায়তার আশ্বাস দিলে আমরাও তাদেরকে বাড়ি ফিরে আসার আহবান জানাই। এতে এলাকায় স্বস্তি ফিরে আসে।


আরও পড়ুন