ময়মনসিংহ অঞ্চলে ঢাকামুখী গণপরিবহন বন্ধ

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের কারণে ময়মনসিংহ অঞ্চলে আগামীকাল রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক সমিতি। এর আগে সৃষ্ট জনদুর্ভোগ নিরসনে দৃশ্যমান উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছিল ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজ ও ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি।

এজন্য ১৫ জানুয়ারি পর্যন্ত আলটিমেটাম দেওয়া হয়েছিল। তবে বেঁধে দেওয়া সময়ের মধ্যে দৃশ্যমাণ কোনো উদ্যোগ না নেওয়ায় রোববার ভোর থেকেই বন্ধ হচ্ছে বৃহত্তর ময়মনসিংহ থেকে ঢাকামুখী সব যান চলাচল।

আজ শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ জিলা পরিবহন মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। ময়মনসিংহ থেকে গাজীপুর পর্যন্ত যেতে এক ঘণ্টা সময়ে গেলেও গাজীপুর থেকে ঢাকার মহাখালী যেতে সময় লাগছে ৩-৫ ঘণ্টার মতো। এক্সপ্রেসওয়ের কাজ যেমন ঢিমে তালে এগোচ্ছে, তেমনি গাড়ি চলাচলের রাস্তাও বিভিন্ন খানাখন্দে ভরা।

এ নিয়ে গত ২ জানুয়ারি ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের যৌথ আয়োজনে সংবাদ সম্মেলনে ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম বলেছিলেন, ‘১৫ জানুয়ারির মধ্যে দৃশ্যমান কোনো উন্নয়ন না ঘটলে বৃহত্তর ময়মনসিংহের যোগাযোগ ব্যবস্থা বন্ধ রাখা ছাড়া আমাদের কোনো উপায় থাকবে না।’

এরই পরিপ্রেক্ষিতে আগামীকাল রোববার থেকে বৃহত্তর ময়মনসিংহের (ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল) যোগাযোগ ব্যবস্থা পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।


আরও পড়ুন