নকল পিস্তল ঠেকিয়ে ছিনতাই করত ওরা

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একটি নকল পিস্তল, তিন রাউন্ড নকল গুলি ও দুটি চাকুসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার থানাঘাট সংলগ্ন ঈশাখাঁ ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটক হওয়া তিন ছিনতাইকারীর মধ্যে মো. সোহেল মিয়া পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার পাগলা থানার ধাওয়াদাইর গ্রামের মো. হাফিজ উদ্দিনের ছেলে, মো. জনি টাংগাবর গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে এবং মো. মনির হোসেন একই গ্রামের আব্দুর রশিদের ছেলে।

র‌্যাব জানায়, একটি ছিনতাইকারী চক্র পাকুন্দিয়া থানা এলাকায় ইজিবাইক ছিনতাই, যাত্রাপথে যাত্রীদের কাছ থেকে টাকা পয়সা, মোবাইল ও স্বর্ণলংকার ছিনিয়ে নেওয়ার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ২টার দিকে ঈশাখাঁ ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ছিনতাইয়ের প্রস্তুতিকালে তিন ছিনতাইকারী মো. সোহেল মিয়া, মো. জনি ও মো. মনির হোসেনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি নকল পিস্তল, তিন রাউন্ড নকল গুলি ও দুটি চাকু উদ্ধার করে জব্দ করা হয়।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান জানান, থানাঘাট সংলগ্ন ঈশাখাঁ ব্রিজ গাজীপুর, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ এই তিন জেলার ত্রিমোহনা হওয়ায় প্রায়ই সেখানে ছিনতাইয়ের মতো ঘটনা ঘটে। সেখানে তারা দীর্ঘদিন যাবৎ নকল অস্ত্র দিয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে ইজিবাইক, টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করতো।


আরও পড়ুন