ব্যারাকে ঘুমন্ত ১১ ইরাকি সেনাকে হত্যা

ইরাকের দিয়ালা প্রদেশে সন্দেহভাজন ইসলামিক স্টেটের (আইএস) বন্দুকধারীরা একটি সেনাবাহিনীর ব্যারাকে হামলা চালিয়েছে। এ ঘটনায় ১১ জন ঘুমন্ত সেনা নিহত হয়েছে।

জানা গেছে, শুক্রবার ভোরে রাজধানী বাগদাদ থেকে ১২০ কিলোমিটার উত্তরে অবস্থিত পার্বত্য এলাকা আল-আজিম জেলায় একটি সেনাবাহিনীর ব্যারাকে এই হত্যাকাণ্ড ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে কোন গোষ্ঠীর পক্ষ থেকে এই হামলার স্বীকার করা হয়নি এবং হামলার পরিস্থিতি স্পষ্ট নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাকি দুই কর্মকর্তা জানান, আইএস যোদ্ধারা স্থানীয় সময় ভোর ৩টার দিকে ব্যারাকে ঢুকে এবং ঘুমন্ত সেনাদের গুলি করে। ঘটনার পরপর তারা পালিয়ে যায়।

ঘটনার পর ওই স্থানে অতিরিক্ত সেনা পাঠানো হয়েছে। এছাড়া কর্তৃপক্ষ আশপাশের এলাকাগুলোতে নিরাপত্তাবাহিনী মোতায়েন করেছে। এই নির্লজ্জ হামলা সাম্প্রতিক মাসগুলোতে ইরাকি সামরিক বাহিনীকে লক্ষ্য করে সবচেয়ে মারাত্মক হামলা ছিল।

এর আগে, আইএসরা ২০১৪ সালে ইরাক এবং সিরিয়ার একটি বিশাল ভূমি দখল করে। এর বিরুদ্ধে একাধিক রক্তক্ষয়ী আক্রমণের পর, সশস্ত্র গোষ্ঠীটি তার আঞ্চলিক নিয়ন্ত্রণ হারিয়েছিলো এবং ২০১৭ সালে পুরোপুরি সেনাবাহিনীর কাছে পরাজিত হয়েছিলো। যদিও এখনো তারা সেখানকার অনেক এলাকায় স্লিপার সেলের মাধ্যমে সক্রিয় রয়েছে। সূত্র: আল-জাজিরা


আরও পড়ুন