muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

সিরাজগঞ্জে বৈদ্যুতিক মিটার চুরি

মোঃ আনোয়ার হোসেন সাগর, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের সলঙ্গা থেকে বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূল হোতা বাকিরুল ইসলাম রাকিবকে (২৬) গ্রেফতার করেছে সিরাজগঞ্জ গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় চুরি হওয়া ৭টি বৈদ্যুতিক মিটার ও চোরাই কাজে ব্যবহ্নত যন্ত্রপাতি উদ্ধার করা হয়। শনিবার মধ্য রাতে জেলার উল্লাপাড়া উপজেলা সলঙ্গার চড়িয়া মধ্যপাড়া গ্রাম থেকে রাকিবকে গ্রেফতার করা হয়। দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ সুপার হাসিবুল আলম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, জেলার কাজীপুর, রায়গঞ্জ, কামারখন্দ ও উল্লাপাড়া উপজেলার গত কিছুদিন ধরে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক মিটার রাতের আধারে চুরি হতে থাকলে ঘটনাটি জেলা পুলিশের দৃষ্টিগোচর হয়। বিষয়টি গুরুত্ব দিয়ে ঘটনার রহস্য উদঘাটন সহ চুরি হওয়া মিটার উদ্ধার ও চুরিরর সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার সহ আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেয়া হয়। গোয়েন্দা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে মিটার চুরির মূল হোতা বাকিরুল ইসলাম রাকিবকে সলঙ্গা থেকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে কাজীপুর উপজেলার হাজরাহাটি গ্রাম থেকে ১টি, মাথাইলচাপড়া গ্রাম থেকে ১টি, রৌহাবাড়ি গ্রাম থেকে ২টি, হাটশিয়া গ্রাম থেকে ২টি ও রায়গঞ্জ উপজেলার এলাঙ্গী মধ্যপাড়া গ্রাম থেকে একটি বৈদ্যুতিক মিটার ও মিটার চুরিরর যন্ত্রপাতি উদ্ধার করা হয়। মিটার চুরির কাজীপুর ও রায়গঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, মিটার গুলো পোল থেকে খুলে উক্ত স্থানে একটি বিকাশ নাম্বার কাগজের টুকরোতে ঝুলিয়ে রাখে। উক্ত বিকাশ নাম্বারটি ক্ষতিগ্রস্ত গ্রাহক পাওয়ার পর চোর চক্রর সাথে যোগাযোগ করলে মিটার ফিরিয়ে দেয়ার শর্তে তারা বিভিন্ন পরিমানে টাকা দাবী করে। দাবীকৃত টাকা পেলে চুরি হওয়া মিটার কোন নির্দিষ্ট স্থানে রেখে গ্রাহককে ফোন দিয়ে বলে দেয়া হয়। এই ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতার প্রক্রিয়া চলমান রয়েছে।

Tags: