muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ঝড়ে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

কিশোরগঞ্জে প্রচণ্ড ঝড়ের সময় পড়ে যাওয়া গাছের সাথে ধাক্কা লেগে বিজয় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) রাতে সদর উপজেলার মহিনন্দ এলাকায় এ ঘটনা ঘটে। এতে কিশোরগঞ্জ–ময়মনসিংহ লাইনে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

রেলওয়ে ও স্থানীয় সূত্র জানায়, গতকাল রাত দশটার দিকে প্রবল গতিতে বৃষ্টিসহ প্রচণ্ড ঝড় ও বজ্রপাত শুরু হয়। ঝড়-বৃষ্টির সময় সদর উপজেলার মহিনন্দ এলাকায় একটি গাছ রেললাইনের উপর আছড়ে পরে। এ সময় রাত এগারোটার দিকে পড়ে থাকা গাছের সাথে ময়মনসিংহ থেকে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ইঞ্জিনের ধাক্কা লাগে। এর ফলে ইঞ্জিনের দুটি চাকা লাইনচ্যুত হয় ও ট্রেনটি থেমে যায়।

পরে রাত দুটার দিকে ময়মনসিংহ থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ইঞ্জিন থেকে যাত্রীবাহী বগিগুলো বিচ্ছিন্ন করে ময়মনসিংহের আঠারবাড়ি স্টেশনে নিয়ে যায়। পরে আরেকটি উদ্ধারকারী ট্রেন এসে চার ঘন্টা চেষ্টা চালিয়ে আজ সকাল সাড়ে ৮টায় ইঞ্জিনটি লাইনের ওপর উঠাতে সক্ষম হয়। এরপর ময়মনসিংহ থেকে নতুন একটি ইঞ্জিন আঠারবাড়ি স্টেশনে এসে যাত্রীবাহী বগি নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

কিশোরগঞ্জ রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান, নির্ধারিত সময়সূচি অনুযায়ী ট্রেনটি গতকাল রাত সাড়ে এগারোটায় কিশোরগঞ্জ স্টেশনে যাত্রাবিরতির কথা থাকলেও আজ সকাল সোয়া এগারোটায় কিশোরগঞ্জ স্টেশনে এসে থামে। ইঞ্জিন লাইনচ্যুত হলেও যাত্রীদের কোন ক্ষতি হয়নি।

Tags: