muktijoddhar kantho logo l o a d i n g

প্রচ্ছদ

ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় যাওয়ার স্বভাব আ. লীগের : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় যায়, এটা তাদের স্বভাব। আওয়ামী লীগ আবারও একই অবস্থা তৈরি করে আগামী নির্বাচনে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে।

শুক্রবার (২০ মে) সকালে ঠাকুরগাঁও বিএনপি কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

‘বিএনপি র‌্যাগিং করে করে ক্ষমতায় আসে’ এ কথার বিরোধিতা করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ কাউকে ছাড় দেয়নি। এর আগে ১৯৭৩ সালে ব্যালট বক্স হেলিপ্যাডে ঢাকায় নিয়ে এসেছে। নয়টি আসন আওয়ামী লীগ জোর করে নিয়েছে। এভাবেই তারা ক্ষমতাকে নিরঙ্কুশ করতে চায়।

তিনি আরও বলেন, গত ১৪ বছর ধরে সবকিছু পরির্বতন করে আওয়ামী সংবিধানে পরিণত করেছে সরকার। সংবিধান পরিবর্তন করে জনগণের ক্ষমতাও তারা নিয়ে গেছে।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল। তাদের মুখে যখন গণতন্ত্রের কথা শুনি, তখন হাস্যকর পরিস্থিতি দাঁড়ায়। এটা প্রতারণা ছাড়া কিছু নয়।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে টুস করে ফেলে দেওয়ার কথা বলেছেন। তা নিন্দনীয়। এমন কথা বলা থেকে বিরত থেকে দেশ যেভাবে খারাপের দিকে যাচ্ছে তা সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান ফখরুল।

Tags: