ভৈরবে বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন

দীর্ঘ ৬ বছর পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলা বিএনপি ও পৌর বিএনপি শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) বিকেলে পৌর শহরের জিল্লুর রহমান মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক মো. রফিকুল ইসলাম।

সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি পদে (বর্তমান আহ্বায়ক কমিটির আহ্বায়ক) মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে (বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব) মো. আরিফুল ইসলাম এবং পৌর কমিটির সভাপতি পদে (বর্তমান আহ্বায়ক কমিটির আহ্বায়ক) হাজী শাহিন ও সাধারণ সম্পাদক পদে (বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব) মো. মজিবুর রহমানকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

অনুষ্ঠিত এ সম্মেলনে দুই কমিটির চার পদে তাদের কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম তাদের নাম ঘোষণা করেন।

সূত্রে জানা গেছে, এর আগে ২০১৫ সালের আগস্ট মাসে ভৈরব উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এরপর গত বছর ২০২১ সালের ২১ সেপ্টেম্বর উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। শনিবার (২১ মে) দুটি আহ্বায়ক কমিটি বাতিল করে উপজেলা ও পৌর বিএনপির নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। একমাসের মধ্য এ দুটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন, বিএনপি কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল, সাবেক বিএনপি সরকারের সংসদ সদস্য লায়লা বেগম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম।

এছাড়া সম্মেলনে স্থানীয় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সম্মেলন শুরুর পূর্বে পৌর শহরে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় নবনির্বাচিত উপজেলা সভাপতি মো. রফিকুল ইসলাম সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন।


আরও পড়ুন