muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

আরেকটি ১৫ আগস্ট সৃষ্টি করতে চায় তারেক : মির্জা আজম

তারেক রহমান দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটাতে চায় জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, লন্ডনে বসে তারেক রহমান ষড়যন্ত্রই করছে। আওয়ামী লীগকে সুসংগঠিত করে সকল ষড়যন্ত্র চক্রান্তের দাঁত ভাঙা জবাব দিতে হবে।

সোমবার (৩০ মে) বিকালে কিশোরগঞ্জের ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আজম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সে সময় আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতার কারণে আমরা একজন কর্মীও জীবন দেইনি। কোন প্রতিরোধও আমরা করতে পারিনি। আর এখন নতুন করে ষড়যন্ত্র হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার। তার ওপর গ্রেনেড হামলা চালানো হয়েছে। দুর্বল সাংগঠনিক অবস্থা দিয়ে এসব প্রতিরোধ করা যাবে না। তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায়ে দলকে সুসংগঠিত করে সকল ষড়যন্ত্র ও চক্রান্তের দাঁত ভাঙা জবাব দিতে হবে।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে ১৫১ টি আসন না পেলে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না। সেজন্য কিশোরগঞ্জের সবগুলো আসনে জিততে হবে। তা না হলে ক্ষমতায় যাবে বিএনপি। আর প্রধানমন্ত্রী হবে তারেক রহমান। এই তারেক রহমান লন্ডনে বসে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে।

তাদের ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে দলকে সুসংগঠিত করা ছাড়া বিকল্প নেই। সেজন্য ওয়ার্ড, ইউনিয়ন থেকে শুরু করে সব জায়গায় নিয়মিত সম্মেলন করে তরুণ নেতৃত্ব সৃষ্টি করতে হবে।

ইটনায় ১৭ বছর ধরে সম্মেলন হয় না উল্লেখ করে তিনি বলেন, এটা আমাদের দুর্বলতা। যদি নির্ধারিত সময়ে সম্মেলন হতো, তাহলে অন্তত ছয়জন সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিতে পারতেন।

ইটনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট জিল্লুর রহমান। সম্মেলনে প্রাধন বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এম.এ আফজল।

এতে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর লিপি, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, পাকুন্দিয়া উপজেলার আওয়ামী লীগের আহ্বায়ক এ্যাডভোকেট সোহরাব উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সানজিদা খানম, শাহাবুদ্দীন ফরাজী, এবিএম রিয়াজুল কবির কাওছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সাংগঠনিক সম্পাদক পীযুষ কান্তি সরকার, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনে চৌধুরী কামরুল হাসানকে সভাপতি ও সোহরাব উদ্দিন ঠাকুর খসরুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা দেওয়া হয়।

Tags: