কিশোরগঞ্জে বালিকাদের সাইকেল প্রতিযোগিতা

কিশোরগঞ্জ জেলার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো বালিকাদের সাইকেল প্রতিযোগিতা। ক্রীড়া পরিদপ্তর এর বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় এই প্রতিযোগিতার আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস।

বরিবার সকালে বিভিন্ন প্রতিষ্ঠানের ৪০ জন বালিকা অংশ নেয় এই প্রতিযোগিতায়।  ২০০ মিটার, ১০০০ মিটার এবং সাইকেল রেসের আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মোহাম্মদ মুজিবুর রহমান বেলাল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, শিল্প বিপ্লব এবং জানবাহনের অধিক চাপের কারনে বর্তমান বিশ্বের পরিবেশ হুমকির মুখে। আগামীতে সুন্দর পৃথিবী তৈরির জন্য সাইকেল বাহন হিসেবে গুরুত্বপূর্ন ভূমিকা রাখতে পারে। এদিকে জেলা ক্রীড়া অফিসার জানান, যে কোন বয়সে সাইকেল চালিয়ে শারীরিক ব্যায়াম করা সম্ভব। এছাড়া বিডি সাইক্লোহলিক কিশোরগঞ্জের মাধ্যমে প্রায় অর্ধশত বালিকা সাইকেল চালানো শিখেছে। আগ্রহী এই শিক্ষার্থীদের উৎসাহ দিতেই এই প্রতিযোগিতার আয়োজন করা। এছাড়া নতুন সাইকেল চালানো শিখতে আগ্রহীদের জন্য সাইকেল সহ প্রয়োজনীয় ইকুইপমেন্ট প্রদানের আশ্বাস দেন তিনি। এদিকে বিশেষ অতিথির বক্তব্যে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মোহাম্মদ মুজিবুর রহমান বেলালও মেধাবী খেলোয়াড়দের সাইকেল উপহার দেয়ার ঘোষণা দেন। আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলো বিডি সাইক্লোহলিক কিশোরগঞ্জ গ্রুপ।


আরও পড়ুন