muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায় ৩ কোটি ৯ লাখ টাকা

ঈদকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচল বেড়েছে। বঙ্গবন্ধু সেতু দিয়ে পার হচ্ছে বিপুল সংখ্যক যানবাহন। শুক্রবার (৮ জুলাই) রাত ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪১ হাজার ৮১৭টি যানবাহন পারাপার করেছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৯ লাখ ৬ হাজার ৫০ টাকা।

শনিবার (৯ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু  কর্তৃপক্ষ জানায়, স্বাভাবিক সময়ে ১২ থেকে ১৩ হাজার যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। কিন্তু ঈদকে কেন্দ্র করে কয়েক গুণ বেশি যানবাহন সেতু পার হয়। বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে উত্তরবঙ্গগামী ২৯ হাজার ৭২টি যানবাহন যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় ২ কোটি ৫ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা। অপরদিকে ঢাকাগামী ১২ হাজার ৮৭৮টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে ১ কোটি ৩ লাখ ১৯ হাজার ৫৫০ টাকা।

এর আগে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৫৯৫টি যানবাহন পারাপার হয়। এর ফলে  টোল আদায় হয় ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০  টাকা। মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৪ হাজার ৪০৭টি যানবাহন সেতু পারাপার হয়েছে। টোল আদায় করা হয়েছে দুই কোটি ৭২ লাখ ৩৩ হাজার ৫০ টাকা।

Tags: