কিশোরগঞ্জে বাড়তি দামেও তেল চুরি, পেট্রোল পাম্পকে জরিমানা

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। এই বাড়তি দামের মধ্যেও কিছু পেট্রোল পাম্প জ্বালানি তেলের মাপে কম দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। কিশোরগঞ্জে অভিযান চালিয়ে এমনি দুটি ফিলিং স্টেশনকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (৭ আগষ্ট) পরিমাপে কারচুপি করার অপরাধে পাবইকান্দি এলাকায় হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা ও গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক মুক্তিযোদ্ধার কণ্ঠকে জানান, হিমু ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে ওজনে কারচুপির বিষয়টি ধরা পড়ে। যাতে দেখা যায়, প্রতি পাঁচ লিটারে পেট্রোল ২২০ মিলি লিটার, অকটেন ৮০ মিলি লিটার ও ডিজেল ৫০ মিলি লিটার ভোক্তাদেরকে কম দেওয়া হচ্ছে।

অন্যদিকে গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনে পেট্রোল প্রতি পাঁচ লিটারে ৩৭০ মিলি লিটার, অকটেন ৩৭০ মিলি লিটার কম দেওয়া হচ্ছে।

প্রতিশ্রুত পরিমাপ অপেক্ষা কম পরিমাপে পেট্রোল, ডিজেল ও অকটেন সরবরাহ তথা পরিমাপে কারচুপির জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স হিমু ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা এবং গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

এছাড়া জামান ফিলিং স্টেশন এবং বৈশাখী ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ তদারকিতে কোন অসঙ্গতি পরিলক্ষিত হয়নি বলেও জানান এই কর্মকর্তা।

অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল ও জেলা পুলিশের উপ-পরিদর্শক বদিউজ্জামান সহযোগিতা করেন।


আরও পড়ুন